মধ্যরাতে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের সাগিনাওয়ের একটি বৃহৎ স্ট্রিট পার্টিতে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন দু’জন এবং আহত হয়েছেন আরও ১৫ জন।

এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে সিএনএন।

মিশিগান স্টেট পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে- শনিবার রাতের ওই পার্টিতে অংশ নেওয়া কিছু লোকের মধ্যে ঝগড়া সৃষ্টি হয় এবং এরই জেরে একপর্যায়ে গুলি চালানোর ঘটনা ঘটে। এসময় পাল্টাপাল্টি গুলিতে অনেক ভুক্তভোগী গুলিবিদ্ধ হন।

এর পাশাপাশি একটি বাড়িতে আটবার এবং অন্য এক বাড়িতে ছয়বার গুলি করা হয়েছে। এসময় কয়েকটি গাড়িতেও হামলা চালানো হয় বলে জানা গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাতের ওই স্ট্রিট পার্টিতে তিন শতাধিক মানুষ অংশ নিয়েছিলেন। গুলিবর্ষণের ঘটনার পর মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয় এবং ওই স্থান থেকে তারা সরে যাওয়ার চেষ্টা করেন। সে সময় কেউ কেউ সড়কের যানবাহনের সঙ্গে ধাক্কা খেয়ে আহত হন। গোয়েন্দারা পরে এই ঘটনায় ব্যবহৃত ‘ভিন্ন ক্যালিবারের অন্তত পাঁচটি অস্ত্র’ খুঁজে পান।

পুলিশ জানিয়েছে, বন্দুকের গুলি ও যানবাহনের ধাক্কায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। এছাড়া দুই জন নিহত হয়েছেন। নিহতদের একজন ১৯ বছর বয়সী পুরুষ এবং অন্যজন ৫১ বছর বয়সী এক নারী।

এই ঘটনায় কাউকে আটক করা যায়নি এবং বর্তমানে জনসাধারণের জন্য কোনও হুমকি নেই বলেও জানানো হয়েছে।